পাবনায় ৫ লক্ষাধিক টাকাসহ পাউবোর দুই প্রকৌশলী আটক!

পাবনা পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) অর্থসহ দুই উপবিভাগীয় প্রকৌশলীকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ঠিকাদারের সঙ্গে অবৈধ টাকা লেনদেনের অভিযোগে তাঁদের আটক করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, ঠিকাদার ও কর্মকর্তাদের যোগসাজশে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠায় পাউবো অফিসে অনুসন্ধানে যান সাংবাদিকরা। উপবিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার কক্ষে গেলে ওই কক্ষ ভেতর থেকে বন্ধ পাওয়া যায়।

কয়েকবার নক করার পর মাসুদ রানা দরজা খোলেন। তখন ভেতরে ঠিকাদার আরিফুজ্জামান রাজিব, কমিশনার ও পানি উন্নয়ন বোর্ডের এসডি মোশাররফসহ কয়েকজনকে দেখা যায়।

এ সময় টেবিলে বিপুল অর্থও দেখতে পান সাংবাদিকরা। এর পরই আরেক ঠিকাদার কনক হাজির হন।সরকারি অফিসে ঠিকাদারের সঙ্গে বন্ধ কক্ষে কিসের অর্থ লেনদেন হচ্ছে জানতে চাওয়া হয়। কিন্তু কোনো সদুত্তর দিতে পারেননি তাঁরা। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় পুলিশকে জানানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাঁদের আটক করে পুলিশ।

এ ঘটনায় দুদকও তদন্ত শুরু করেছে।

পাবনা পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুধাংশু কুমার সরকার বলেন, ‘ঘটনাটি জানতে পেরেছি। দুদক ও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী বিষয়টি দেখছে। কোথাকার টাকা, কিভাবে লেনদেন হলো সে বিষয়ে খোঁজ নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।’

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মাসুদ আলম বলেন, দুই কর্মকর্তাকে আটক করা হয়েছে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*